লাইলী’ বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই

0
IQSHA IT

বরগুনা প্রতিনিধিঃ
প্রতারণা ও ব্লাকমেইল করে অর্থ আদায়, মামলার হুমকি, জাল অভিযোগে অর্থ আদায়সহ নানা অভিযোগ লাইলী বেগমের বিরুদ্ধে। আর এতে অতিষ্ঠ এলাকাবাসী পরিত্রানের জন্য সোমবার সকালে এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বরগুনা সদর উপজেলার সদর ইউনিয়নের আমতলি এলাকায় বরগুনা-নিশানবাড়িয়া সড়কে লাইলীর এসব অপকর্মের প্রতিবাদে একত্রিত হয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে বক্তব্য রাথেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ লাইলীর হয়রানীর শিকার এলাকার লোকজন। বক্তব্যে এ্রলাকাবাসী জানান, লাইলী চার সন্তান রেথে এলাকার এক বৃদ্ধকে বিয়ে করে। কিন্তু উনি মারা যাওয়ার পরপরই সে এলাকায় পুলিশের সোর্স
দাবি করে বিভিন্ন সময়ে লোকজনকে হয়রাণী করে অর্থ আদায় করার ধান্দায় নামে। আর এর আড়ালে বিভিন্ন লোকজনকে অবৈধ সুবিধা দিয়ে সাথে সু সম্পর্ক গড়ে। কেউ মুখ খুললেই প্রভাবশালী লোকজনকে দিয়ে ফোনে হুমকি দেয়ায়। জাল জালিয়াতির অভিযোগে একবার মাস খানেক জেল খাটলেও বেরিয়ে এসে আবার একই কাজ করতে থাকে। কেউ তাকে কিছু বললেই নারী নির্যাতনসহ শ্লীলতাহানীর মিথ্যে অভিযোগ দিয়ে ফাঁসানোর হুমকী দেয়। ওই এলাকার কয়েকজন জানান, পুলিশের কয়েকজন ব্যক্তির সাথে অনৈতিক সুবিধায় সম্পর্ক গড়ে সে পুলিশের ভয় দেখিয়ে মামলার হুমকি দেয়। ওই এলাকার লোকজন আরো জানান, লাইলী একজন নিরব চোরাকারবারি ও মাদক ব্যবসায়ী। তার এসব অন্যায়ে অতিষ্ঠ হয়ে এলাকাবাসাী একতাবদ্ধ হয়ে এ মানববন্ধনের আয়োজন করে।

গত বৃহষ্পতিবার ওই এলাকর সুমন বিশ্বাস নামের একজনের স্ত্রী সালমা বেগমকে মারধর করে প্রতিপক্ষ। এ ঘটনার পর সালমাকে বরগুনা জেনারেল হাসপতালে ভর্তি করা হলে লাইলী প্রতিপক্ষের হয়ে বরগুনা জেনারেল হাসপতালে আসে। সেখানে এসে সে ওই পক্ষের নিকটাত্মীয় দাবি করে হাসপতালে অবস্থান নেয়। এক পর্যায়ে তার বিশেষ ব্যক্তিদের প্রভাবে অসুস্থ সালমার নাম কাটিয়ে দেয়। পরে সুমনের আত্মীয় ইয়াসমিন সুলতানা রেখা হাসপাতালে গিয়ে চ্যালেঞ্জ করলে চিকিৎসক আবারো সালমাকে ভর্তি করে। এ ঘটনার পর এলাকার লোকজন ক্ষুদ্ধ হয়ে সোমবার লাইলীর বিরুদ্ধে মানবন্ধন কর্মসূচি পালন করে।

৮ নং বরগুনা সদর ইউনিয়নের জনপ্রতিনিধি আল্ মামুন বাচ্চুর সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজসেবক হাসান কবীর টুনু, সুমন বিশ্বাস, আউয়ুব আলী, সালমা বেগম, ইয়াসমিন সুলতানা প্রমূখ। বক্তারা, বরগুনার পুলিশ সুপারের কাছে মাদক ব্যবসায়ী, প্রতারক, অসামাজিক কর্মকান্ডের মূল হোতা লাইলী বেগমকে অবিলম্বে আটক করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!