দেশে ফিরে কোনও কথা বললেন না তামিম-মুশফিকরা

0
IQSHA IT

বিশ্বকাপের পর আরও বড় ব্যর্থতা সঙ্গী করে দেশে ফিরেছেন তামিম-মুশফিকরা। বৃহস্পতিবার দুপুর ১টা ৫৫ মিনিটে শ্রীলঙ্কা থেকে ঢাকায় পা রাখেন ক্রিকেটাররা। এরপর ‘মুখ লুকিয়ে’ যে যার মতো বিমানবন্দর ছেড়েছেন।

ক্রিকেটারদের জন্য বিমানবন্দরে বৃহস্পতিবার সকাল থেকেই ছিল সংবাদকর্মীদের ভিড়। কিন্তু সংবাদমাধ্যমের সঙ্গে কথা না বলে তাদের এড়িয়ে গিয়েছে পুরো দল। ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল কিংবা অন্তর্বর্তী কোচ খালেদ মাহমুদ সুজন, সবাই এড়িয়ে গেছেন সংবাদমাধ্যমকে। অনেকটা ‘চোর-পুলিশ’ খেলার মতোই ছিল বিমানবন্দরের চিত্র।

আগে থেকেই বিমানবন্দরের সামনে রাখা ছিল ক্রিকেটারদের গাড়ি। বেরিয়ে সোজা গাড়িতে উঠে যে যার মতো ছেড়ে যান বিমানবন্দর এলাকা। সবার আগে বের হন শ্রীলঙ্কা সফরে চরম ব্যর্থ হওয়া তামিম ইকবাল।

বিশ্বকাপ ব্যর্থতা ভুলতে সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে শ্রীলঙ্কা গিয়েছিল বাংলাদেশ। কিন্তু তামিমের নেতৃত্বে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ফিরতে হয়েছে তাদের। প্রথম ম্যাচে ৯১ রানে হারের পর দ্বিতীয় ম্যাচেও ৭ উইকেটের বড় ব্যবধানে হারে টাইগাররা। অন্তত শেষ ম্যাচটিতে জয় দিয়ে রাঙিয়ে ফেরার স্বপ্ন দেখেছিল সফরকারীরা। সেই স্বপ্ন তো পূরণ হয়ইনি, উল্টো ১২২ রানের বড় ব্যবধানে হেরে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবতে হয়।

তবে দেশের ফেরার পথে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে বাংলাদেশ দল। বিমানে যান্ত্রিক গোলযোগের কারণে ৩ ঘণ্টা বিলম্ব হয় তামিমদের। নির্ধারিত সময়ে আকাশে উড়াল দেওয়ার কিছুক্ষণ পর শ্রীলঙ্কা এয়ারলাইন্সের ইউএল-১৮৯ ফ্লাইটটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এরপর বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। পরে অন্য বিমানে দেশের পথে রওনা হন তামিমরা।

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!