ট্রাফিক জ্যামের অবসরে সেতুতে ক্রিকেট!

0
IQSHA IT

নিউজ ডেস্ক: “ক্রিকেট” বাঙালির একটি আবেগ আর অনুভূতির সাথে মিশে যাওয়া শব্দ। গ্রাম থেকে শহর, নদী থেকে বন্দর, প্রতিটি মানুষের হাজারো অনুভূতির মাঝে স্থান জুড়ে আছে ক্রিকেট। পাড়া থেকে স্কুল মাঠ কিংবা স্টেডিয়াম আর সময় পেলে সাথে একটু ফাঁকা মাঠ সব জায়গায় আছে অনুভূতির ছোঁয়া বাঙালির ক্রিকেট প্রেম।
ইতিমধ্যে ঠিক এমনই এক ক্রিকেট প্রেমীর সন্ধান মিলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
তীব্র যানজট আর গরমে অসুস্থ অবস্থায় যখন মানুষের ঈদযাত্রা ঠিক তখনই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ব্যক্তি ঈদযাত্রায় করেছে ভিন্ন ভাবে ভিন্ন আমেজের সৃষ্টি। যা দেশজুড়ে জয় করেছে সবার মন। হাসি ঠাট্টা কিংবা রসিকতায় জায়গা পেয়েছে প্রতিটা মানুষের।
হ্যাঁ আমি সেই মানুষটি উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান “মোঃ ইমরুল কায়েসের” কথা বলছি যাকে বঙ্গবন্ধু সেতুতে (যমুনা সেতু) তীব্র যানজটের ভিতরে দেখা যায় ক্রিকেট খেলতে।
মোঃ ইমরুল কায়েসের সঙ্গে তীব্র যানজটে ভিন্নধর্মী আয়োজনের সম্পর্কে কথা বলে জানা যায়, হাজারো বাঙালির মতো আবেগ আর অনুভূতি নয় তিনি একজন ক্রিকেট প্রেমী বাঙালি। দেশজুড়ে বিশ্বকাপের আমেজ তাকে সব সময় নতুন ভাবে কড়া নাড়ে অনুভূতির। কথা বলার এক পর্যায়ে তিনি বলেন- ছোটবেলা থেকেই সব চেয়ে পছন্দের আর ভালোলাগার খেলা ক্রিকেট, স্কুল কিংবা পাড়ার মাঠ সব জায়গাতেই এক সময় ছোট ছোট টুর্নামেন্টের আয়োজন করতাম। বন্ধুদের সাথে ক্রিকেট খেলার চেষ্টা করতাম সব সময়। আর বাংলাদেশের খেলা স্টেডিয়ামের চললে হাজার কাজের মাঝেও নিজের পরিবারকে নিয়ে প্রতিটি ম্যাচ উপভোগ করার চেষ্টা করি। আমার সাথে আমার পরিবার তো মোটামুটি ক্রিকেটপ্রেমী একটি পরিবার। আর তীব্র যানজটে যখন সবার জনজীবন অতিষ্ঠ, কিন্তু আমার নাড়ির টানে বাড়ি যাওয়ার এক আকুলতা নিয়ে গাড়িতে বসে থাকো ঠিক তখন অসম্ভব ছিল। কিন্তু আমার নাড়ির টানে বাড়ি যাওয়ার এক আকুলতা নিয়ে গাড়িতে বসে থাকো ঠিক তখন অসম্ভব ছিল। তাই আমার সাথের ঈদে ঘরে ফেরা কিছু সহযোদ্ধাদের নিয়ে হঠাৎ করে এই ভিন্ন চিন্তার আয়োজন এবং সবার মাঝে বিশ্বকাপের আমেজ কে ফুটিয়ে তোলার চেষ্টা।
বিশ্বকাপে বাংলাদেশের অংশগ্রহণ সবসময় কোটি প্রাণের উচ্ছ্বাস। হাজার অনুভূতি আর আবেগের ঘনঘটা। এমন হাজারো অনুভূতি হৃদয় জুড়ে আছে বাংলায়। প্রতিটি মানুষের চাওয়া আর ভালবাসার জায়গা বাংলাদেশ ক্রিকেট দল। গ্রাম থেকে শহর সবার চাওয়া বিশ্বকাপটা এবার বাংলাদেশেরই।

যমুনা সেতুতে খেলার ছবি প্রকাশিত হয়- www.facebook.com/imrulkayessmf

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!