বাংলাদেশে বন্ধ হচ্ছে ভারতীয় সব চ্যানেলের সম্প্রচার

0
IQSHA IT

বাংলাদেশে বন্ধ হচ্ছে ভারতীয় সব চ্যানেলের সম্প্রচার। ফলে এখন থেকে আর ভারতীয় কোনো চ্যানেল দেখতে পারবে না বাংলাদেশি দর্শকরা।

সোমবার (১ এপ্রিল) তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশে জি বাংলা, জি সিনেমা, জি টিভিসহ জি নেটওয়ার্কের সব চ্যানেল বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এর প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ বার্তা২৪.কম-কে এ তথ্য নিশ্চিত করেছেন।

আনোয়ার পারভেজ জানান, সোমবার থেকে জি নেটওয়ার্কের সব চ্যানেল বন্ধ করে দেয়া হয়েছে। আরও যেসব চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচারিত হয় সেসব চ্যানেলও কাল থেকে বন্ধ হয়ে যাবে।

তিনি আরও জানান, কোনো নির্দিষ্ট সময়ের জন্য এসব চ্যানেল বন্ধ হবে না। একেবারে স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে। আর কখনো বাংলাদেশের মানুষ ভারতীয় চ্যানেল দেখতে পারবে না। এখন শুধু বাংলাদেশি চ্যানেল দেখতে পারবে দেশের মানুষ।

এদিকে সোমবার (১ এপ্রিল) তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্যাবল অপারেটর প্রতিষ্ঠানগুলোকে এমন নির্দেশনা পাঠানো হয়। তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব আবদুর রাজ্জাক এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে দুই পরিবেশক সংস্থা ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড এবং জাদু ভিশন লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। এ নোটিশ প্রাপ্তির পরই জাদু ভিশন জি নেটওয়ার্কের সব চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

ডাউনলিংককৃত ভারতীয় টেলিভিশন চ্যানেলে দেশিয় বিজ্ঞাপন প্রচারের কারণে তথ্য মন্ত্রণালয় এমন সিদ্ধান্ত নিয়েছে। গেলো ২০১৭ সালের ২ জানুয়ারি তথ্য মন্ত্রণালয় এই নিষেধাজ্ঞা দিলেও ২০১৯ এর ১ এপ্রিল এসে কার্যকর হলো।

বাংলাদেশে যেসব বিদেশি টেলিভিশন চ্যানেল দেখানো হয় সেগুলোতে দেশি পণ্যের বিজ্ঞাপন বন্ধের দাবি জানিয়ে অনেকদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন অনুষ্ঠান নির্মাতা, শিল্পী, বিজ্ঞাপন নির্মাতারা। এক পর্যায়ে বাংলাদেশি টেলিভিশন চ্যানেল মালিকরাও এ দাবি জানান।

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!